প্রয়োজন হলে ফরিদপুর জেলা ছাত্রলীগ পরিবার এর সকল স্তর এর নেতাকর্মীদের নিয়ে মানববন্ধন কর্মসূচি গ্রহণ করা হবে!!!!

 ফরিদপুর জেলা ছাত্রলীগ এর সফল ছাত্রনেতা ও বাংলাদেশ ছাত্রলীগ ফরিদপুর জেলা শাখার সংগ্রামী  সভাপতি  নিশান মাহমুদ শামীম কে নিয়ে মিথ্যা মামলায় অভিযুক্ত করায় ফরিদপুর জেলা ছাত্রলীগের সকল শাখার নেতাকর্মী পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। 

তাকে মিথ্যা মামলা থেকে মুক্তি দিয়ে ফরিদপুর জেলা ছাত্রলীগ পরিবার এর সকল কার্যক্রম পুনরায় সম্পাদন করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হলো  ।  

তারা আরো জানান,    


তাকে মুক্তি জন্য  প্রয়োজন হলে বাংলাদেশ ছাত্রলীগ ফরিদপুর জেলা শাখার সকল স্তর এর নেতাকর্মীকে নিয়ে মানববন্ধন কর্মসূচি গ্রহণ করা হবে। 

নেতা হওয়া সহজ কিন্তু নেতৃত্ব ধরে রাখা খুব কঠিন। নেতা নিছক ই একজন "বস" নন। তাকে হয়ে উঠতে হবে কর্মীদের 'ফ্রেন্ড ফিলোসফার অ্যান্ড গাইড। কাঠের ঘর থেকে হোয়াইট হাউস, সেনাবাহিনীর ক্যাপ্টেন থেকে ফ্রান্সের একচ্ছত্র সম্রাট, কর্মী থেকে বাংলার অবিসংবাদিত নেতা এবং দক্ষিণ আফ্রিকায় সাফল্য খুঁজতে যাওয়া ব্যারিস্টার থেকে বিশ্বের স্বাধীন রাষ্ট্রের জাতির জনক -অর্থাৎ জর্জ ওয়াশিংটন, নেপোলিয়ন, মহাত্মা গান্ধী, বঙ্গবন্ধু - মূলত এই সব অন্যান্যসাধারণ ব্যক্তিত্ব ও তাঁদের ক্যারিশমাকে ঘিরেই মানুষের মনে গড়ে উঠেছে নেতৃত্ব সম্পর্কে নির্দিষ্ট ধারণা। 


তেমনি নিশান মাহমুদ শামীম কি ছিলেন ফরিদপুরবাসীই জানে।  বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে তার স্বপ্নকে বাস্তবে রূপ দিতেই দীর্ঘদিন যাবত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন, আগলে রেখেছেন ফরিদপুর জেলা ছাত্রলীগ পরিবারকে। অশান্ত পরিবেশের মধ্যেও তিনি নিয়মানুবর্তিতায় বিশ্বাসী ছিলেন। স্রোতের তোড়ে কিংবা ভিড়ে হারিয়ে যাওয়ার মতো নেতা নিশান মাহমুদ শামীম  ছিলেন না। একাধিকবার তিনি প্রমাণ করে দিয়েছে, নেতৃত্ব দেয়ার প্রশ্নে তার অসামান্য দক্ষতার কথা। প্রশাসনের ওপর আমার পরিপূর্ণ আস্থা আছে। খুব শিঘ্রই তদন্ত করা হোক, আসল দোষীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যাবস্থা করা হোক।




Comments