প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমার ছেলে সজীব ওয়াজেদ জয়কে কিডন্যাপ করে হত্যার পরিকল্পনা হয়েছিল।

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমার ছেলে সজীব ওয়াজেদ জয়কে কিডন্যাপ করে হত্যার পরিকল্পনা হয়েছিল।

আমেরিকার গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের তদন্তে এটা বের হয়ে আসে।’ ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আজ শুক্রবার আয়োজিত এক ভার্চুয়াল সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় এ ভার্চুয়াল আলোচনা সভা। এতে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় আহত এবং দলের বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন।

সজীব ওয়াজেদ জয়কে হত্যার পরিকল্পনার পূর্ণ বিবরণ দিয়ে প্রধানমন্ত্রী আরো বলেন, ‘জয়কে কিডন্যাপ ও হত্যার পরিকল্পনার কথা এফবিআইয়ের তদন্তে বেরিয়ে আসার ফলে আমরা এটা জানতে পেরেছি। তাদের (এফবিআই) তদন্তে পরিকল্পনাকারী বিএনপি নেতারা ধরা পড়ে। পরে সে দেশে তাঁদের সাজাও হয়। আদালতের রায়ে বিএনপি নেতা মাহবুবুর রহমান ও শফিক রেহমানের নাম বেরিয়ে আসে। তারেক রহমানের সঙ্গে যোগাযোগ করে তাঁরা এ পরিকল্পনা করেছিলেন। তাঁদের পরিকল্পনা ছিল জয়কে কিডন্যাপ করে হত্যা করা।’

প্রধানমন্ত্রী বলেন, ‘জয়কে কিডন্যাপ করে হত্যার পরিকল্পনার কথা কিন্তু আমরা খুঁজে বের করতে পারতাম না, যদি এফবিআই তদন্ত না করত অথবা আমেরিকায় পরিকল্পনাকারীদের বিরুদ্ধে ওই রায় বের না হতো।’

২১ আগস্টের গ্রেনেড হামলার ভয়াবহতার বিবরণ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি ক্ষমতায় থাকাকালে দেশে একটি খুনের রাজত্ব কায়েম করেছিল। সারা দেশে একটি সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিল বিএনপি। ২১ আগস্টের ওই ঘটনার পর মনে হয়নি আমি আর বাঁচব। আল্লাহই হয়তো হাত তুলে আমাকে বাঁচিয়েছেন। আমাদের দলের নেতাকর্মীরা মানবঢাল তৈরি করে আমাকে রক্ষা করেছিল ওই দিন।’

Comments